কোন মোবাইল কোম্পানির ফোন ভালো, জানুন বিস্তারিত

Jakir Hossain August 25, 2019 No Comments

কোন মোবাইল কোম্পানির ফোন ভালো, জানুন বিস্তারিত

বর্তমান সময়ে মোবাইল ফোন এমন একটি গেজেট যেটি প্রিতিটি মানুষের নিত্য প্রয়োজনের একটি অংশ হয়ে উঠেছে। এতে করে প্রতিটি ফোন কোম্পানি একের পর এক চমক নিয়ে তাদের ফোন বাজারে আনছে, এতে ক্রেতারা একটি সঙ্কটের মধ্যে পরে যে কোন কোম্পানির ফোন কেনা উচিৎ বা কোন কোম্পানির ফোন কেনা ভালো হবে। আজ আমরা Feeglee.com এর পাঠকদের জন্য নিয়ে এলাম কোন কম্পানির মোবাইল ফোন ভালো সেই বিষয় নিয়ে। তাহলে চলুন জেনে নেই কোন মোবাইল কোম্পানির ফোন ভালো।

স্যামসাংঃ-
বর্তমান মার্কেটে যেই কোম্পানিটি লিড করছে বা সবার উপরে অবস্থান করছে সেটি হলো স্যামসাং। স্যামসাং প্রতি বছরই মার্কেটের টপে থাকে, এর কারন ক্রেতারা স্যামসাং এর ফোনে সব ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকে, স্যামসাং এর মোবাইল টেকসই ও লং লাস্টিং হয়ে থাকে, আরেকটি বিষয় সেটি হলো স্যামসাং এর ফোন কেনার পরেও ক্রেতারা সার্ভিসিং ও ভালো পেয়ে থাকেন এর কারনে স্যামসাং এর এত চাহিদা।

অ্যাপলঃ-
মার্কেটের ২য় স্থানে অবস্থান করছে অ্যাপল, অ্যাপলের এত জনপ্রিয়তার পেছনে রয়েছে কয়েকটি গুরুত্বপুর্ন বিষয়, সেগুলো হলো
নতুনত্বঃ- অ্যাপল সবসময় তাদের ফোনে নতুনত্ব রাখে, তারা অন্যদের ফোনের ডিজাইন নকল বা কপি করেনা, বরং অন্যরা অ্যাপলের ডিজাইন কপি করে থাকে। এর জন্য অ্যাপল তাদের ফোনের রিসার্চের পিছনে কারি কারি টাকা ইনভেস্ট করে থাকে।
ব্যতিক্রমঃ- অ্যাপল সসময় অন্য ফোন থেকে ব্যাতিক্রম থাকে, অন্য কোনো কোম্পানির সাথে তাদের কোনো তুলনা চলেনা।

হুয়াওয়েঃ- মার্কেটের ৩য় অবস্থানে রয়েছে হালের ক্রেজ হুয়াওয়ে। হুয়াওয়ে মোবাইল উৎপাদনে চায়নার প্রথম অবস্থানে রয়েছে, এতি চায়নার সবথেকে জনপ্রিয় কোম্পানি, হুয়াওয়ে অল্প সময়ে মার্কেট লিড করা শুরু করেছে। এর অন্যতম কারন হুয়াওয়ের ফোনে চমক থাকে এবং দামটাও কিছুটা কম থাকে, এজন্য হুয়াওয়ে আন্তর্জাতিক ভাবে পুরষ্কৃতও হয়েছে কয়েকবার। আপনি যদি নতুন ফোন কিনতে চান তবে অবশ্যই নিঃসন্দেহে হুয়াওয়ে আপনার জন্য একটি ভালো ডিল হবে।

ওপ্পোঃ-
ওপ্পো আরেকটি চাইনিজ কোম্পানি যেটি মার্কেটের বেশ ভালো অবস্থানে রয়েছে। অপ্পো ২০১১ সালে তাদের উৎপাদন শুরু করে অল্প সময়েই মার্কেটে তাদের অবস্থান ভালোর দিকে নিয়ে গেছে, এখন অপ্পোকে উপরের সারির কাতারে রাখা হয়। অপ্পোর ফোন গুলো যথেস্ট ভালো।
বিশেষ করে মেয়েদের মধ্যে ওপ্পোর চাহিদা অনেক বেশি। অপ্পো তাদের ফোনের লুকিং এর কারনে বেশ পরিচিত তাদের ফোনের লুকিং হয় বেশ আকর্শনীয়, এবং তাদের ফোনের ক্যামেরাও যথেষ্ঠ ভালো মানের হয়ে থাকে।

শাওমিঃ-
শাওমি চায়নার আরেকটি কোম্পানি যেটি পৃথিবীর সবথেকে দ্রুত বেড়ে উঠা কোম্পানি, শাওমিও তাদের প্রথম ফোন বাজারে আনে ২০১১ সালে, এবং অল্প সময়েই তারা বিশ্বের টপ মোবাইল কোম্পানির মধ্যে জায়গা করে নিয়েছে। এর প্রধান কারন শাওমির ফোনের দাম। শাওমির ফোনের দাম অন্যান্য ফোন কম্পানির তুলনায় কয়েক গুনে কম থাকে। তারা অল্প টাকায় অনেক ফিচার দিয়ে থাকে তাদের ফোনে। টপ কোম্পানি গুলোর ফ্ল্যাগশিপ ফোন গুলোর সাথে শাওমির ফোন টক্কর দিয়ে থাকে এবং দাম সেই ফ্ল্যাগশিপের তুলনায় কয়েকগুন কম।

Categories : Smartphones Tips